Youth Science Academy
AD
AD 2
হিমু আর পাগলামি করবে না। মিসির আলির রহস্য ও আর উদঘাটন আর হবে না।

হিমু আর পাগলামি করবে না। মিসির আলির রহস্য ও আর উদঘাটন আর হবে না।

স্টিভ জবস মারা যাওয়ার পর যেমন লাগছে আজ তা থেকে কয়েক গুন বেশি কষ্ট লাগছে। প্রিয় দুই জনই মারা গেলেন ক্যান্সারে আক্রান্ত হয়ে। দুই জন দুই ভাবে মনে থেকে যাবে। মুছতে পারব না কোনদিন ও।

হুমায়ূন আহমেদএকটা বই ও আমি ক্রয় করি নি আবার একটা বই ও আমি পড়া বাদ রাখি নি। এই টেকটিউন্সেই অনেক টিউন হয়েছে স্যারের বই নিয়ে। স্যারে এই বইটার ডাউনলোড লিঙ্ক, ঐবইটার ডাউনলোড লিঙ্ক। সব গুলো বই বাজারে গিয়ে কিনার আগেই পিসিতে বসে পড়ে ফেলতাম। বাজারে গিয়ে কিনে তারপর পড়ার মত ধোর্য্য ছিল না তাই।

পরীক্ষার আগের রাতে পড়ালেখা করতে ইচ্ছে করত না। অন্য কাজও করতে ইচ্ছে করত না, কারন পরীক্ষা আছে বলে। কেমন অস্থির লাগত। অস্থিরতা কাটার জন্য ইন্টারনেট ঘেটে একটা বই নামিয়ে পড়া শুরু করতাম। আর তা হতো হুমায়ূন আহমেদের বই।

প্রিয় হুমায়ূন আহমেদ, এত দ্রুত না গেলে হতো না? আপনার স্বপ্নের ক্যানসার ইনিস্টিটিউটের কি হবে কি হবে আপনার অন্যান্য অসমাপ্ত কাজ গুলোর?

বইতে যখন পড়তাম জোসনা খাচ্ছে হিমু, তখন বাহিরে বের হয়ে দেখতাম জোসনা কি আছে আকাশে? যদি থাকত তখন কিছুক্ষন সত্যি সত্যি হা করে কিছু জোসনা খেয়ে নিতাম। জোসনা খাওয়া আর হবে না :( তার বই পড়ে মনে হত জোসনা সত্যি সত্যিই খাওয়া যায়।

মন খারাপ থাকলেই তার বই এর জন্য ইন্টারনেটে সার্চ দিতাম। একটা বই নামিয়ে পড়া শুরু করতাম। পড় শেষ হলে মন আরো খারাপ হয়ে যেত ভিতরের চরিত্র গুলোর জন্য। কেমন একটা মায়া। আর ঐখারাপটার জন্যই বড়া পড়তাম। আর হয়তো এমন ভাবে কোন বই পড়া হবে না। ইন্টারনেটেও সার্চ দিব না হুমায়ূন আহমেদ নামে। এত দ্রুত কেন প্রিয় মানুষ গুলো চলে যায়?

প্রিয় হুমায়ূন আহমেদ, দেখুন আজ বাংলার সকল মিডিয়া একটা শব্দ উচ্চারন করে। তা হচ্ছে হুমায়ূন আহমেদ। ফেসবুকের হোম ফীডে একটাই খবর, হুমায়ন আহমেদ। সকল পত্রিকায় ও একই। কত ভালোবাসা আপনার জন্য দেখেন। তারপরও কেন চলে গেলেন আমাদের ছেড়ে।

Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Adsss Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads Ads AdsAds Ads Ads Ads Ads Ads
AD Place
hair tonic